“সুদিনের যাত্রী”
- এম. এ. হামিদ রিকু - নির্বাচিত কবিতা সমগ্র ২৯-০৪-২০২৪

আজি মঙ্গল প্রদীপ জ্বলে আমারি ঘরেতে
এসো না কেহ আর সে প্রদীপ নেভাতে।
আজি গাহিছে কোকিল আর উড়িছে চড়ুই
ডুবিতে চাহিনা আর তোমারি মধুই।

খেলিছে কিশোরী আর বাজিছে নূপুর
নাহি ভাবি কিছুই আজি রাত্রি-দুপুর।
ছুঠিছে মেঘমালা আর বহিছে বাতাস
ফেলিতে চাহিনা কভূ আমারি দীর্ঘশ্বাস।

ফুটিবে পুষ্প তব নব এই সূচনায়
তোমারি খেলা তবু নহে তো মধুময়!
উড়াইবো ঘুড়ি আজি নাঠাই ছাড়িয়া
স্মৃতিরে দিলেম ছুঠি বক্ষ বাঁধিয়া!
সুদিনের যাত্রী তুমি গিয়াছ নামিয়া
দূর্দিন করিছে ভর কি হইবে আর থাকিয়া?

“সুদিনের যাত্রী”
এম. এ. হামিদ রিকু
২৫/০৯/২০১৪
অপরাহ্ন ৩টা ১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।